1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
শিশু-কিশোরদের পদচারণায় মুখর ছিল বিজয়ে প্রযুক্তি মেলা - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:০০ অপরাহ্ন

শিশু-কিশোরদের পদচারণায় মুখর ছিল বিজয়ে প্রযুক্তি মেলা

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৪৫ জন নিউজটি পড়েছেন

শুক্রবার সকাল থেকেই রাজধানীর আইডিবি ভবনে বিসিএস কম্পিউটার সিটি শিশু-কিশোরদের কলকাকলিতে ছিল মুখর। বিজয়ে প্রযুক্তি মেলার চতুর্থ দিন সকালে মারকিউসিসের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা।

চার থেকে আট, নয় থেকে এগারো, তের থেকে পনেরো ও বিশেষ শিশু এ চারটি ক্যাটাগরিতে অনুষ্ঠিত হয় চিত্রাংকন প্রতিযোগিতা। ১৫০’র বেশি শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশ’ থিমের ওপর এ চিত্রাংকন প্রতিযোগিতায় মোট ১৬ জনকে পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মারকিউসিসের পক্ষে এক্সেল টেকনোলজিস লিমিটেডের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী বলেন, এক্সেল টেকনোলজিস নতুনদের সঙ্গে সবসময় থাকতে চায়। বিজয়ের মাসে খুদে আঁকিয়েরা চিত্রাংকনের মাধ্যমে দেশের প্রতি ভালোবাসা তুলে ধরেছেন। এটি খুব আনন্দের।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন উন্মাদ সম্পাদক আহসান হাবীব ও মো. মুসা কলিমুল্লাহ।

উন্মাদ সম্পাদক আহসান হাবীব বলেন, যারা ছবি একেছে তারা সবাই অনেক ভালো একেছে। শিশুরা যে ছবি আঁকে মন থেকে আঁকে। তাদের আঁকার মধ্যে কোনো ভণিতা থাকে না। যা আঁকে মন থেকে বিশ্বাস করে আগে।

অংশগ্রহণকারীদের সান্ত্বনা দিয়ে বলেন, প্রতিযোগিতায় পুরস্কার পাওয়ার চেয়ে অংশগ্রহণই বড় কথা।

 

শুক্রবার ছুটির দিন দুপুরের পরেই ‘বিজয়ের প্রযুক্তি মেলা ২০২১’ জমে উঠে। ছুটির দিন হওয়ার কারণে অনেকেই মেলায় এসেছে পরিবার নিয়ে।

তেমনি এক পরিবারের সঙ্গে কথা হয় মেলা প্রাঙ্গণে। রাজধানীর মিরপুরের বাসিন্দা ব্যাংকার আব্দুল্লাহ আল মামুন বলেন, সন্তানকে আধুনিক প্রযুক্তি পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য মেলায় ঘুরতে নিয়ে এসেছি। মেলায় ঘুরতে এসে পরিবারের সবাই খুব মজা পাচ্ছে।

চাকরিজীবী সাবিনা ইয়ারমিন এসেছেন একটি ল্যাপটপ কিনতে।

তিনি বলেন, কাজের প্রয়োজনে অনেক দিন থেকেই চিন্তা করছি একটা ল্যাপটপ কেনার কথা। কিন্তু অফিসে শেষ করে কেনার জন্য সময় বের করতে পারছিলাম না। তাই ছুটির দিনে দরকারি পণ্যটি কেনার জন্যই মেলায় আসা।

ক্রেতা-দর্শনার্থীদের আগমনে দোকান মালিকরাও খুশি। রায়ান আইটির বিক্রয় ব্যবস্থাপক মো. সাগর হোসেন বলেন, ছুটির হওয়ার কারণে মেলায় আজ সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে। আশা করি মেলার শেষ দিনে বিক্রি আরও বাড়বে।

ছুটির দিনেও প্রযুক্তি পণ্যতে মূল্যছাড় ও বিশেষ অফার ঘোষণা করে বিভিন্ন প্রতিষ্ঠান।

বিজয়ে প্রযুক্তি মেলা ২০২১ এ টগি সার্ভিসেস লিমিটেডের পক্ষ থেকে আকষর্ণীয় উপহার দেওয়া হয়।

মেলার তৃতীয় দিন টগি সার্ভিসেস লিমিটেডের পক্ষ থেকে লাকী কুপন বিজয়ীর হাতে বাইসাইকেল তুলে দেন টগি সার্ভিসেস লিমিটেডের টিম লিডার মো. মাসুদুল ইসলাম। এ সময় টগি সার্ভিসেস লিমিটেডের পক্ষ থেকে উদ্ধতন কর্মকর্তারা ও বিসিএস কম্পিউটার সিটির পক্ষ থেকে আয়োজক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এবারের মেলায় স্পন্সর করেছেন আসুস, গিগাবাইট, লেনোভো ও টেন্ডা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun