1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
আজ-কালের মধ্যে কুমিল্লার কাউন্সিলর হত্যা রহস্য উদ্‌ঘাটন হবে: স্বরাষ্ট্রমন্ত্রী - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

আজ-কালের মধ্যে কুমিল্লার কাউন্সিলর হত্যা রহস্য উদ্‌ঘাটন হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৫১ জন নিউজটি পড়েছেন

কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলর হত্যার রহস্য আজকে বা কালকের মধ্যে উদ্‌ঘাটন করতে পারব বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বুধবার দুপুরে রাজধানীর বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) এক সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

কুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সদস্য মো. সোহেল ও তার সহযোগী হরিপদ সাহাকে সোমবার বিকেলে গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনার দিকে ইঙ্গিত করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘গত পরশু দিন একটা হত্যাকাণ্ড ঘটেছে। আমাদের পুলিশ বাহিনী চেষ্টা করছে। আশা করছি, আমরা আজকে বা কালকে সমস্ত রহস্য উদ্‌ঘাটন করতে পারব।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের সামনে সব অপরাধের ধরন পাল্টে যাচ্ছে ও যাবে। তখন সাইবার অপরাধ যে পরিমাণ আসবে, তা আমরা চিন্তাও করতে পারছি না। সে অনুযায়ী আমরা পুলিশ বাহিনীকে তৈরি করছি। এনটিএমসিকেও আমরা সেভাবে তৈরি করছি। এ সমঝোতা স্মারক সইয়ের মাধ্যমে এনটিএমসি আরও শক্তিশালী হবে।’

দুর্গাপূজায় কুমিল্লার একটি মন্দিরে কোরআন শরিফ রেখে আসা যুবকের বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, ‘আপনারা দেখেছেন, গভীর রাতে কুমিল্লায় একটি ছেলে কীভাবে কোরআন শরিফ নিয়ে কী ধরনের কাণ্ড ঘটিয়েছিল। তার উদ্দেশ্য কী ছিল, সেটাও আমরা বের করে নিয়ে এসেছি। সেটা শনাক্ত করা সম্ভব হতো না, যদি আমরা আধুনিক প্রযুক্তি ব্যবহার না করতাম।’

অনুষ্ঠানে বিটিআরসির ‘এনওসি অটোমেশন এবং আইএমইআই ডেটাবেইস’ সিস্টেমের সঙ্গে এনটিএমসির ‘ইন্টিগ্রেটেড ল’ফুল ইন্টারসেপশন সিস্টেম’–এর ইন্টিগ্রেশন–বিষয়ক এ সমঝোতা স্মারক সই হয়। চুক্তিতে সই করেন বিটিআরসির স্পেকট্রাম বিভাগের রেডিও কমিউনিকেশন স্টাডি অ্যান্ড রিসার্চ ডিরেক্টরের পরিচালক মো. সোহেল রানা এবং বিটিএমসির অতিরিক্ত পরিচালক মো. শাওগাতুল আলম।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘আগামী ১২ ডিসেম্বর আমরা ৫–জি প্রযুক্তির যুগে প্রবেশ করব। প্রচলিত যে অবস্থা আছে বা সমাজ, সংস্কৃতি, অর্থনীতি অথবা যে জগতে বসবাস করি, তাতে এমন পরিবর্তন আনবে, যা হয়তো আমরা ধারণাও করতে পারছি না।’

বিটিআরসি আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান, এনটিএমসির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান, বিটিআরসির স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল আলম, বিটিআরসির কমিশনার প্রকৌশলী এ কে এম শহীদুজ্জামান।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun