1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
দেশকে প্রথম সেঞ্চুরি উপহার দিলেন শারমিন - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা? খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল রংপুর জেলা যুবলীগের মাসব্যাপী ন্যায্য মূল্যে গরুর মাংস বিক্রি পাটগ্রাম উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

দেশকে প্রথম সেঞ্চুরি উপহার দিলেন শারমিন

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৭০ জন নিউজটি পড়েছেন

জিম্বাবুয়েতে চলমান মেয়েদের বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত পারফর্মেন্স দেখাচ্ছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। পাকিস্তানকে প্রথম ম্যাচে উড়িয়ে দেওয়ার পর আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে রান পাহাড় গড়েছে। বিশাল স্কোর গড়ার পথে ইতিহাসে নাম লিখিয়েছেন ওপেনার শারমিন আক্তার সুপ্তা। মেয়েদের ক্রিকেটে তিনিই এখন বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান।

নির্ধারিত ৫০ ওভারে বাংলাদশ সংগ্রহ করে ৫ উইকেটে ৩২২ রান। যা দেশের মেয়েদের ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ। সেঞ্চুরিয়ান শারমিনকে কেউ আউট করতে পারেননি। তিনি ইনিংসের শুরুতে নেমে ১৪১ বলে ১৩০* রানে অপরাজিত থাকেন। এই ইনিংসে তিনি হাঁকিয়েছেন ১১টি বাউন্ডারি।নির্ধারিত ৫০ ওভারে বাংলাদশ সংগ্রহ করে ৫ উইকেটে ৩২২ রান। যা দেশের মেয়েদের ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ। সেঞ্চুরিয়ান শারমিনকে কেউ আউট করতে পারেননি। তিনি ইনিংসের শুরুতে নেমে ১৪১ বলে ১৩০* রানে অপরাজিত থাকেন। এই ইনিংসে তিনি হাঁকিয়েছেন ১১টি বাউন্ডারি।

বাংলাদেশের হয়ে আগের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড যৌথভাবে ছিল সালমা খাতুন ও রুমানা আহমেদের। ২০১৩ সালে ভারতের বিপক্ষে আহমেদাবাদে অপরাজিত ৭৫ করেন সালমা। পরের ম্যাচে একই প্রতিপক্ষের সঙ্গে একই ভেন্যুতে রুমানাও করেন ৭৫ রান। আজ নতুন রেকর্ড গড়া শারমিনের এর আগে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ছিল ৭৪। ২৫ বছর বয়সী ডানহাতি ব্যাটার ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কক্সবাজারে এই ইনিংসটি খেলেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun