1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
পাকিস্তানীদের দোসরেরাই কারণে অকারণে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করছে - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা? খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল রংপুর জেলা যুবলীগের মাসব্যাপী ন্যায্য মূল্যে গরুর মাংস বিক্রি পাটগ্রাম উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

পাকিস্তানীদের দোসরেরাই কারণে অকারণে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করছে

পঞ্চগড় প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ৫১ জন নিউজটি পড়েছেন

পঞ্চগড়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর হানাদার বাহিনীদের আমরা এদেশ থেকে বিতাড়িত করি। দেশ পরিপূর্ণ স্বাধীন হয়। কিন্তু পাকিস্তানের দোসর আল বদর, আল শামস তারা কি বাংলাদেশ ছেড়ে গিয়েছিল। তারা এখনো এদেশে রয়ে গেছে, পঞ্চগড়েও রয়ে গেছে। তারাই আজকে কারণে অকারণে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করে বলে ভাস্কর্য ভাঙ্গো। এখন আবার তারাই কুমিল্লায় মন্দিরে কোরআন শরীফ রাখার কাজটি করেছে। কোন পাগলে বলবে কোরআন শরীফ নিয়ে হিন্দুরা তাদের পূজা করে। তাদের সাথে আমাদের আল কোরআনের কি সর্ম্পক। তারা তাদের ধর্ম পালন করবে। গোপনে তারা সেখানে কোরআন শরীফ নিয়ে রেখে এসেছে, ধরাও পড়ে গেছে। পরে চারিদিকে ফোন করে বলে দিল কোরআনের অবমাননা চলছে এই মন্দিরে। একটা ধর্মীয় উত্তেজনা সৃষ্টির জন্য এই পায়তারা করছে তারা।

তিনি বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসন আয়োজিত পঞ্চগড় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ১৯৭১ সালের ৭ই মার্চ বঙ্গুবন্ধু মুক্তিযুদ্ধের ডাক দিলেন। সেখানে তিনি সুকৌশলে স্বাধীনতার কথা বললেন। তার কারণে বিশ^ জনমত আমাদের পক্ষে ছিল। মহান স্বাধীনতা যুদ্ধে ভারত আমাদের এক কোটি মানুষকে আশ্রয় দিয়েছে, ট্রেনিং দিয়েছে, অস্ত্র দিয়েছে। আমরা সেই অস্ত্র নিয়ে , ট্রেনিং নিয়ে পাকিস্তানীদের নাস্তানাবুদ করেছি। ১৬ ই ডিসেম্বর তারা আত্মসর্মপন করতে বাধ্য হয়। দেশ পরিপূর্ণ স্বাধীন হয়।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা পরিষদের চেয়ার‌্যমান আমিরুল ইসলাম, পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, পঞ্চগড়ের সাবেক ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সায়খুল ইসলাম, জেলার বিভিন্ন এলাকা থেকে আগত বীর মুক্তিযোদ্ধা গণ, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ গণমাধ্যেম কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী পঞ্চগড় সদর উপজেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনে পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন। এরপরে তিনি তিন তলা বিশিষ্ট নবনির্মিত সদর উপজেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন। ২ কোটি ২৫ লাখ ৩৬ হাজার ৫৪০ টাকা ব্যায়ে কমপ্লেক্স ভবনটি নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। পরে জাতির পিতা সহ তার পরিবারের প্রতি শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামণা করে এবং শহীদ মুক্তিযোদ্ধা সহ সকল মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামণা করে বিশেষ দোয়া মোনাজত পরিচালনা করা হয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun