1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
নিভিয়ে দেয়া হলো ‘বুর্জ খলিফা’ পূজামণ্ডপের আলো - রংপুর সংবাদ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:২৭ অপরাহ্ন

নিভিয়ে দেয়া হলো ‘বুর্জ খলিফা’ পূজামণ্ডপের আলো

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

এবার দূর্গাপুজার মূল আকর্ষণ ভারতের উত্তর কলকাতার শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পূজামণ্ডপ। সেখানে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে নির্মিত বিশ্বের সর্বোচ্চ অট্টালিকা বুর্জ খলিফার আদলে তৈরি করা হয় সেটি। তবে বিমানবন্দর কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করায় নিভিয়ে দেয়া হলো কলকাতার ‘বুর্জ খলিফা’ আদলে তৈরি সেই পূজামণ্ডপের আলো। খবর হিন্দুস্তান টাইমসের।

জানা গেছে, কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করায় সেই পূজামণ্ডপের বর্ণিল আলোকসজ্জা নিভিয়ে দিতে বাধ্য হয়েছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। বিমানবন্দর এলাকায় লেজার রশ্মি ব্যবহার নিষিদ্ধ হলেও কাছাকাছি এলাকায় স্থাপিত এ পূজামণ্ডপে সে নির্দেশনা মানা হচ্ছিল না। পরে পাইলটরা বেকে বসলে মঙ্গলবার সন্ধ্যায় আলো নিভিয়ে দিতে বাধ্য হয় পূজা কমিটি।

এর আগে, বর্ণিল ওই পূজামণ্ডপ দেখার জন্য সেখানে ভিড় জমাচ্ছিল মানুষ। কলকাতা বিমানবন্দর থেকে শ্রীভূমির তৈরি বুর্জ খলিফা পূজামণ্ডপের দূরত্ব মাত্র সাড়ে আট কিলোমিটার। কর্তৃপক্ষের নির্দেশনায় আগেই বলা ছিল, বিমানবন্দর এলাকায় লেজার রশ্মি ব্যবহার ও ফানুস ওড়ানো নিষিদ্ধ। তবে তা অমান্য করেই বুর্জ খলিফার আদলে তৈরি পূজামণ্ডপকে লেজার রশ্মিতে বর্ণিল করে গড়ে তোলা হয়।

এরপর গত সোমবার রাতে কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) কাছে আলাদা করে তিন এয়ারলাইন্সের পাইলটরা অভিযোগ করেন। তারা জানান, লেজার রশ্মির বিকিরণে তাদের বিমান চালাতে অসুবিধা হচ্ছে। সে অভিযোগ চলে যায় ভারতের কেন্দ্রীয় সরকারের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কাছে। এতে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব পূজামণ্ডপের আলো নেভাতে বাধ্য হয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun