1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
গঙ্গাচড়ায় দুর্যোগ প্রশমন দিবস পালিত - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

গঙ্গাচড়ায় দুর্যোগ প্রশমন দিবস পালিত

গঙ্গাচড়া(রংপুর) প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৪৫ জন নিউজটি পড়েছেন

মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি । এই প্রতিপাদ্যকে সামনে রেখে। রংপুরের গঙ্গাচড়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২১পালিত হয়েছে ।

বুধবার (১৩ অক্টোবর) গঙ্গাচড়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডে করণীয় বিষয়ক মহড়া, আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মাঝে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডের সয়ম কিভাবে নিরাপদ স্থানে অবস্থান ও অগ্নিকাণ্ড নিবারণে করণীয় । মহড়া পরিচালনা করেন সিভিল ডিফেন্সের ফায়ার ফাইটারের সদস্যরা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা বেগম উপজেলা। এসময় প্রধান অতিথি বক্তব্যে বলেন, আমি সিভিল ডিফেন্স কে ধন্যবাদ জানাই এত সুন্দর ভাবে মহড়া পরিচালনা করার জন্য। ভূমিকম্প ও অগ্নিকাণ্ডর ব্যাপারে সিভিল ডিফেন্সের পক্ষ থেকে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বাড়াতে হবে। তাহলে হয়তো কিছুটা হলেও মানুষ দুর্যোগের সময় রক্ষা পেতে পারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সমবায় কর্মকর্তা আবতাবু্জামান, উপজেলা প্রকল্প কর্মকর্তা মুনিমুল হক, উপজেলা সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা মোজাম্মেল হক, গঙ্গাচড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখের মিঞাসহ  বিভিন্ন প্রিন্ট মিডিয়ার গণমাধ্যাকর্মী।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun