1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
উৎসবে কেমন হবে ঘরের সাজসজ্জা? - রংপুর সংবাদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকাসহ ছয় বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, এখন তারা মাছ-মাংসের চিন্তা করে উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার

উৎসবে কেমন হবে ঘরের সাজসজ্জা?

রংপুর সংবাদ ডেক্স
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৭৪ জন নিউজটি পড়েছেন

দূর্গা পূজায় সারাদিন বাইরে ঘোরার পরিকল্পনা থাকলেও সন্ধ্যায় অনেকেই বন্ধুদের সাথে বাড়িতে আড্ডা দিতে চাই। আর উৎসবের এই মৌসুমি খাবারের পাশাপাশি ঘরের সাজসজ্জার দিকেও নজর দেওয়া প্রয়োজন।  অন্দরমহলের সুন্দর সজ্জা আপনার ব্যক্তিত্বকেও সুন্দরভাবে উপস্থাপন করবে। পূজার দিনে বাড়ির সজ্জা কেমন হবে চলুন জেনে নেওয়া যাক।

১) বাড়িতে ছোট ছোট আলো আছে? পার্টির সময়ে একেবারেই বড় আলো ব্যবহার না করে ছোট আলো জ্বালান। এতে ঘর অন্যরকম সুন্দর দেখাবে।

২) আমন্ত্রিতরা মূলত বসার ঘরেই সন্ধ্যা কাটাবেন। তাই সেই ঘরের ওপর বেশি জোর দেন।  ঘরের কোণে রাখতে পারেন শো পিস বা আলোর কোন উৎস। সেন্টার টেবিলে রাখুন কোনও সুন্দর দেখতে শো-পিস। সম্ভব হলে সোফার কভার ও পর্দা বদলে ফেলুন।

৩) পূজার আড্ডায় গান হলো একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। বড় ব্লু টুথ স্পিকার থাকলে তাতে মিউজিক প্লে পারেন। আর না হলে বাড়ির সাউন্ড সিস্টেমের যন্ত্রটি ওই দিনের জন্য বসার ঘরে লাগিয়ে নিতে পারেন।

৪) পূজা মানেই নানা রকম খাওয়াদাওয়া। তাই খাবার টেবিলকেও সাজিয়ে তুলুন অনেকভাবে। সুন্দর টেবিল ম্যাটের উপর সুদৃশ্য মোমবাতি রাখুন। তার পাশে বাহারি প্লেটে সাজিয়ে রাখুন খাবার। আলমারিতে থাকা সুন্দর চামচগুলো বের করে বাইরে রাখুন।

৫) সারা বছর কার্পেট খুব একটা ব্যবহার না করলেও এই দিনটিতে বের করতে পারেন। এতে সারা ঘরে পরিপূর্ণতার ছোঁয়া আসবে। ঘরের কোণে রাখতে পারেন সুন্দর কোন ইন্ডোর প্ল্যান্ট।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun