1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বাল্যবিয়ের বলয় ভাঙতে বদ্ধপরিকর সরকার - রংপুর সংবাদ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির ৮০ ভাগ নেতা-কর্মী নির্যাতনের শিকার: মির্জা ফখরুল ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির আভাস বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা–বাণিজ্য করছেন: কাদের  ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা?

বাল্যবিয়ের বলয় ভাঙতে বদ্ধপরিকর সরকার

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৫৬ জন নিউজটি পড়েছেন

করোনা মহামারিতে বাল্যবিয়ে বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন সরকার। তবে শিগগিরই এর বলয় ভাঙতে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মঙ্গলবার (১২ অক্টোবর) বেলা ১১টায় পরিকল্পনা মন্ত্রণালয়ে জাতিসংঘ জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) প্রতিনিধি ড. আসা টরকেলসনের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।

বৈঠক শেষে সাংবাদিকদের মন্ত্রী বলেন, বাল্যবিয়ে নিয়ে ইউএনএফপিএ অবগত আছে। আমি স্বীকার করেছি। বলেছি, এটা আমাদের মতো করে হ্যান্ডেল করছি। মানুষকে বুঝিয়ে শুনিয়ে আনছি। শিগগিরই এ সমস্যার সমাধান করবো আমরা।

তিনি আরও বলেন, খাবার পানি, স্যানিটেশন, পরিবার পরিকল্পনার ওষুধ একটা সময় মানুষ ব্যবহার করতে চাইতো না। তবে সে অবস্থার এখন পরিবর্তন হয়েছে। আমাদের ধারণা বাল্যবিয়ের এই সমস্যাটাও শেষ হবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, ড. আসা টরকেলসন জানিয়েছেন- বাংলাদেশে তার খুব ভালো সময় কেটেছে। এখানে সাড়ে চার বছরের বেশি সময় ধরে কাজ করে তিনি আনন্দিত।

সুইডেনের চেয়েও বাংলাদেশ কোভিড পরিস্থিতি ভালোভাবে সামলেছে বলে উল্লেখ করেন ইউএনএফপিএ’র প্রতিনিধি।

তিনি বলেন, বাংলাদেশে ইউএনএফপিএ আরও বেশি করে কাজ করবে। বাংলাদেশের আগে যে ধরনের সাহায্যের প্রয়োজন ছিলো এখন আর তা নেই। নতুন ধরনের প্রয়োজন বেড়েছে। শিক্ষা-গবেষণা সহায়তা বাড়াবে সংস্থাটি।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun