1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
তাইওয়ানে কঠোর লকডাউন ঘোষণা - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা? খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল রংপুর জেলা যুবলীগের মাসব্যাপী ন্যায্য মূল্যে গরুর মাংস বিক্রি পাটগ্রাম উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

তাইওয়ানে কঠোর লকডাউন ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৭ মে, ২০২১
  • ৮৯ জন নিউজটি পড়েছেন

তাইওয়ানে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশটির সরকার এ যাবতকালের কঠোরতম লকডাউন ঘোষণা করেছে।

কর্তৃপক্ষ সিনেমা হল ও বিনোদনকেন্দ্রগুলো আগামী ২৮ মে পর্যন্ত বন্ধ করে দিয়েছে। এছাড়া জন সমাবেশ ভবনের ভেতরে সর্বোচ্চ পাঁচজন ও ভবনের বাইরে সর্বোচ্চ দশজনের মধ্যে সীমিত করা হয়েছে।প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন জনগণের প্রতি অনুরোধ করেছেন তারা যেন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে হুড়োহুড়ি শুরু না করেন।

তাইওয়ানে করোনাভাইরাস মহামারি প্রায় স্পর্শ করতে পারেনি বললেই চলে। দেশটির জনসংখ্যা ২ কোটি ৩০ লাখ। এখন পর্যন্ত সেখানে ১ হাজার ৬৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মাত্র ১২ জন।

তবে সম্প্রতি দেশটিতে সংক্রমণ কিছুটা বেড়ে গেছে। রোববার তাইওয়ানে নতুন করে ২০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনা মোকাবিলায় তাইওয়ানের এত বড় সাফল্যের মূল কারণ- শুরুর দিকেই কঠোরভাবে সীমান্ত নিয়ন্ত্রণ, বিদেশি যাত্রীদের প্রবেশ নিষিদ্ধ করা এবং বিদেশ থেকে ফেরত সকল তাইওয়ানিজের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইন নিশ্চিত করা।
এদিকে সিঙ্গাপুরও সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় নতুন করে সতর্ক অবস্থান নিয়েছে সরকার। দেশটিতে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোকে আবারও বাড়ি থেকে পড়ানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে। ১৯ মে থেকে এই আদেশ কার্যকর হবে।

সিঙ্গাপুরে রোববার নতুন করে ৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৩৮ জন আক্রান্ত হয়েছেন স্থানীয়ভাবে। গত বছরের সেপ্টেম্বরের পর এটিই দেশটিতে সবচেয়ে বেশি সংখ্যক আক্রান্তের ঘটনা।

সিঙ্গাপুরে এখন পর্যন্ত ৬১ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ৩১ জনের।

সূত্র : বিবিসি

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun