1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বদহজমের সমস্যায় করণীয় - রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈদযাত্রায় রেলপথে জোরদার হচ্ছে টহল-পাহারা আওয়ামী লীগ এখন সাম্প্রদায়িকতা ও বর্ণবাদ ছড়াচ্ছে: ফখরুল আদিতমারী সীমান্তে গুলিবিদ্ধ আহত বাংলাদেশী যুবকের মৃত্যু রোজায় বেড়েছে দাম, খরচ যোগাতে ক্রেতার নাভিশ্বাস স্বাধীনতার ৫৩ বছরের মধ্যে ২৯ বছরই ছিল দুর্ভাগ্যের : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন প্রধানমন্ত্রীর প্রশ্ন-যারা ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তাদের বউদের ভারতীয় শাড়ি কয়টা? খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল রংপুর জেলা যুবলীগের মাসব্যাপী ন্যায্য মূল্যে গরুর মাংস বিক্রি পাটগ্রাম উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

বদহজমের সমস্যায় করণীয়

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৫১ জন নিউজটি পড়েছেন

যেকোন উৎসবের সময় খাওয়া দাওয়ার পরিমাণ বেড়ে যায়। পরিবারের সবার সাথে হই হল্লোড়ের সাথে খাবার প্লেটেও থাকে মুখরোচক সব খাবার। কিন্তু একটানা এসব তৈলাক্ত খাবার খাওয়ার ফলে বদহজমের সমস্যা দেখা দেয়। এ থেকেই গ্যাস,চুকা ঢেক,পেট ফেঁপে যাওয়ার মত সমস্যা বাড়ে। এ সমস্যার সমাধান আছে আপনার বাড়িতে।

লাইফস্টাইল বিশেষজ্ঞ লিউক কুটিনহো সম্প্রতি তার ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করেছেন ৷ সেখানে তিনি বদহজম মোকাবিলা করার একটি পানীয়র রেসিপি দিয়েছেন ৷

কুটিনহো পানীয়র জন্য নিয়েছেন এক চামচ করে গোটা জোয়ান, জিরে এবং মৌরি ৷ সঙ্গে গোলমরিচের চারটে দানা ৷প্রথমে এক লিটার পানিতে এই সব মশলা মিশিয়ে ফুটিয়ে নিন ৷ প্রায় ৫ থেকে ৭ মিনিট ধরে ফোটানোর পর মিশ্রণ ছেঁকে নিন ৷ প্রতি বার প্রায় ২০০ মিলিলিটার করে এই পানীয় পান করুন ৷ এর ফলে আপনি পেট ফাঁপা, গ্যাস, অম্বল এবং কোষ্ঠকাঠিন্য থেকে রেহাই পাবেন।

তবে একইসঙ্গে কুটিনহো এও জানিয়েছেন যে এই ঘরোয়া প্রতিকার শুধুমাত্র সাময়িক আরাম দেয় ৷ গ্যাস, অম্বল, পেটফাঁপা-সহ বদহজমের সমস্যা থেকে চিরতরে মুক্তি দিতে প্রয়োজন সমস্যার সূত্র ধরে চিকিৎসা করানো দরকার।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun