বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০২:২৯ অপরাহ্ন
সর্বশেষ
ওসি প্রদীপের স্ত্রীর সম্পত্তি দেখভালে নিয়োগ হচ্ছে রিসিভার লালমনিরহাটে টানা বৃষ্টিতে তিস্তার পানি ২০ সেন্টিমিটার বিপদসীমার ওপরে প্রাথমিকের উপবৃত্তির টাকা নিয়ে চলছে তুলকালাম কাণ্ড রংপুর অঞ্চলের সব নদ নদীর পানি বিপদসীমার উপরে,ফের প্লাবিত নিম্নাঞ্চল কথায় কাজে ডাক্তারদের ধর্মঘট,তাই অনেক কিছুই সাংবাদিকদের হজম করতে হয়: বিএমএসএফ কাঁদতে কাঁদতে ভারত সীমান্তে যাচ্ছেন চীনা সৈন্যরা সব অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, নদীবন্দরে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি রেজিস্ট্রেশন করে দেয়ার নামে বিকল্প কার্যালয় অর্থ চলে যাচ্ছে কর্মকর্তাদের পকেটে করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রীর মৃত্যু আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকি, বের করে দেয়া হল পর্যটকদের




করোনার টিকা কেনার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে: অর্থমন্ত্রী

রংপুর সংবাদ
  • প্রকাশের সময়ঃ বুধবার, ১২ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃকরোনা ভাইরাসের ভ্যাকসিন বা টিকা কেনার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (১২ আগস্ট) অনলাইন জুমে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও অর্থনৈতিক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

অর্থমন্ত্রী বলেন, টিকার জন্য একটি সোর্সের ওপর নির্ভর না করে একাধিক সোর্স থেকে টিকা সংগ্রহের ব্যবস্থা করতে হবে।যারাই টিকা তৈরি করে তাদের সঙ্গে আমাদের যোগাযোগ করতে হবে। এজন্য আমরা কিছু অর্থ রেখে দিয়েছি যখন প্রয়োজন হবে তখন যাতে টিকা কিনতে পারি।

করোনার টিকা বিষয়ে সরকারের অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, করোনার টিকার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী, প্রধানমন্ত্রীর সঙ্গে মিটিং করবেন। এরপর সিদ্ধান্ত নেয়া হবে যে, আমরা কাদের কাছ থেকে টিকা সংগ্রহ করব। তাছাড়া ইতোমধ্যে সংগ্রহের কোন ব্যবস্থা নেয়া হয়েছে কিনা তা আমরা জানতে পারব। যেহেতু আমরা এখনও এ নিয়ে কোন সিদ্ধান্ত পাইনি তাই আমার মনে হয় আমার চূড়ান্তভাবে কিছু বলা ঠিক হবে না।

অর্থমন্ত্রী বলেন, টিকা নিয়ে আমার সাধারণ জ্ঞানে যা বুঝি যে, একটি সিঙ্গেল সোর্সের ওপর বসে থাকলে হয়তো কষ্ট হবে। সেজন্য একাধিক সোর্স থেকে এই টিকা আমরা যদি সংগ্রহ করতে পারি। ইতোমধ্যেই দেখেছি পৃথিবীর বিভিন্ন দেশ টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠানের সাথে চুক্তিবদ্ধ হয়েছে অগ্রিম টাকা পয়সাও দিয়েছে। আমি স্বাস্থ্যমন্ত্রীকে সে কথাই বলেছি আমাদেরও সে ধরনের ব্যবস্থায় যেতে হবে।

তিনি বলেন, অক্সফোর্ড ইতোমধ্যে ভারতসহ বিভিন্ন দেশের সঙ্গে চুক্তি করেছে। আমরা যদি সরাসরি অক্সফোর্ডের সাথে সম্পৃক্ত হতে না পারি তাহলে ভারতের কোম্পানির সাথে সম্পৃক্ত হতে পারি। আমাদের পিছিয়ে থাকলে হবে না। অন্য সোর্স থেকে চেষ্টা করতে হবে যেখান থেকে পাব সেখান থেকেই আমাদের ভ্যাকসিন বা টিকা নিতে হবে। টিকা আমাদের লাগবে। যদিও রাশিয়া টিকা প্রয়োগ করেছে। যারাই টিকা তৈরি করে তাদের সঙ্গে আমাদের যোগাযোগ করতে হবে। এজন্য আমরা কিছু অর্থ রেখে দিয়েছি। যাতে করে যখনই প্রয়োজন হবে তখন আমরা অর্থায়ন করতে পারি সেই টিকা কেনার জন্য।

Print Friendly, PDF & Email
এ বিভাগের আরো সংবাদ






© All rights reserved © Rangpur Sangbad
Design & Develop By RSK HOST