1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
লকডাউনের পরেও মেলবোর্নে করোনা সংক্রমণের রেকর্ড - রংপুর সংবাদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকাসহ ছয় বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, এখন তারা মাছ-মাংসের চিন্তা করে উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার

লকডাউনের পরেও মেলবোর্নে করোনা সংক্রমণের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ৬০ জন নিউজটি পড়েছেন

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে অস্ট্রেলিয়ায় টানা প্রায় দুই মাস লকডাউনে ছিল। এরপরও দেশটির মেলবোর্ন শহরে দৈনিক করোনা শনাক্তের হার এক লাফে ৫০ শতাংশ বেড়েছে। এর জন্য কর্তৃপক্ষ বিধিনিষেধ উপেক্ষা করে স্থানীয়দের ‘হোম পার্টি’ আয়োজনকে দায়ী করেছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, আজ বৃহস্পতিবার দেশটির ভিক্টোরিয়া অঙ্গরাজ্যে নতুন করে ১ হাজার ৪৩৮ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। যা এযাবৎকালের মধ্যে সর্বোচ্চ। একই সময় মারা গেছেন অন্তত পাঁচজন ব্যক্তি। নতুন রোগীদের মধ্যে এক-চতুর্থাংশই শনাক্ত হয়েছেন পূর্ব ও দক্ষিণপূর্ব মেলবোর্নে।

এদিকে ভিক্টোরিয়া অঙ্গরাজ্যে করোনার সংক্রমণ বাড়ায় রাজ্যপ্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুস এক সংবাদ সম্মেলনে বলেন, এসব ঘটনার অনেকগুলোই সম্পূর্ণ পরিহারযোগ্য ছিল। আমি কাউকে দোষারোপ করছি না, শুধু ব্যাখ্যা করার চেষ্টা করছি।

এর আগের দিন বুধবার ৯৫০ জন নতুন করোনা রোগী শনাক্তের কথা জানিয়েছিল ভিক্টোরিয়া কর্তৃপক্ষ। কিন্তু মাত্র একদিনের ব্যবধানে তা বেড়ে দেড় হাজারের কাছাকাছি পৌঁছেছে।

অথচ ডেল্টা ভ্যারিয়েন্টের বিস্তার ও মহামারির তৃতীয় ঢেউ ঠেকাতে অস্ট্রেলিয়ায় সিডনি, মেলবোর্নের মতো বড় শহরগুলোতে কয়েক সপ্তাহ ধরে লকডাউন চলছে। এই বন্দিদশা থেকে মুক্তি পেতে কোভিড-জিরো কৌশল বাদ দিয়ে সম্প্রতি উচ্চমাত্রায় টিকাদানের পথ বেছে নিয়েছে অস্ট্রেলীয় কর্তৃপক্ষ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun