রংপুর সংবাদ » ৭৩ বছরের রেকর্ড ভাঙলেন স্মিথ

৭৩ বছরের রেকর্ড ভাঙলেন স্মিথ


রংপুর সংবাদ ডিসেম্বর ১, ২০১৯, ৩:১১ অপরাহ্ন
৭৩ বছরের রেকর্ড ভাঙলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক:

অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার স্টিভেন স্মিথ নতুন এক রেকর্ড গড়েছেন। শনিবার (৩০নভেম্বর) অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টেই দ্রুততম সাত হাজার রানের ক্লাবে পৌঁছেছেন তিনি। এর সঙ্গে ভেঙে যায় ৭৩ বছরের পুরনো রেকর্ড।

১৯৪৬ সালে ইংল্যান্ডের ওয়ালি হ্যামন্ড ১৩১ ইনিংসে টেস্টে ৭০০০ রানের মাইলফলক ছুঁয়ছিলেন। স্মিথ সেই মাইলফলকে পৌঁছতে নিয়েছেন ১২৬ ইনিংস।

দ্রুততম ৭০০০ রানের তালিকায় স্টিভ স্মিথ, ওয়ালি হ্যামন্ডের পর রয়েছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ। বিধ্বংসী এই ওপেনার নিয়েছিলেন ১৩৪ ইনিংস। ভারতের ব্যাটিং লিজেন্ড শচীন টেন্ডুলকারের লেগেছিল ১৩৬ ইনিংস। এই ইনিংসে স্মিথ একইসঙ্গে টপকে গেছেন স্যার ডন ব্র্যাডম্যানের টেস্টে ৬৯৯৬ রানকে। তবে কিংবদন্তি ব্যাডম্যানকে তার জন্য খেলতে হয়েছিল মাত্র ৫২ টেস্ট এবং ৮০ ইনিংস।

ম্যাচের সংখ্যাতেও অজি কিংবদন্তিকে ছাপিয়ে গেছেন স্মিথ। এই রান টপকে যেতে তার সময় লেগেছে ৭০ টেস্ট এবং ১২৬ ইনিংস। কয়েক মাস আগে ইংল্যান্ডে অ্যাশেজের সময় থেকেই স্মিথ ফর্মের তুঙ্গে রয়েছেন। সেই সিরিজে সাত ইনিংসে ৭৭৪ রান করেছিলেন স্মিথ। যার পর ক্রিকেটমহলে অনেকেই তাকে ব্র্যাডম্যানের পরে টেস্ট ক্রিকেটের সর্বকালের সেরা হিসেবে চিহ্নিত করেন।