রংপুর সংবাদ » বিয়ের কার্ড দেখালেই ২৫ রুপিতে পিয়াজ!

বিয়ের কার্ড দেখালেই ২৫ রুপিতে পিয়াজ!


রংপুর সংবাদ ডিসেম্বর ১, ২০১৯, ৩:১৭ অপরাহ্ন
বিয়ের কার্ড দেখালেই ২৫ রুপিতে পিয়াজ!

অনলাইন ডেস্ক:

ভারতের বাজারে পিয়াজের দাম যখন আকাশছোঁয়া তখনই সামনে এলো ‘অদ্ভুত’ এক তথ্য। দেশটির বিহারে কেউ বিয়ের কার্ড দেখাতে পারলেই ২৫ রুপি দরে পিয়াজ কিনতে পারবেন। নিত্যপণ্যটির দাম হাতের নাগালে রাখতে বিহার সরকার নিজেই দোকান খুলে বসেছে বাজারে।

বিহার রাজ্য সমবায় বিপণন ইউনিয়ন লিমিটেডের পক্ষ থেকে প্রতিজনকে ৩৫ রুপি দরে দুই কেজি পিয়াজ দেয়া হচ্ছে। কিন্তু বিয়েবাড়ির জন্য সেই পিয়াজের দাম আরও ১০ রুপি কম নেয়া হবে বলে জানা গেছে।

বিহারে সরকারি কর্মচারীরা মাথায় হেলমেট পরে পিয়াজ বিক্রি করছেন। জানা গেছে, পিয়াজ বিক্রির সময় ভিড়ের মধ্যে পড়ে গিয়ে মাথায় যেন আঘাত না পান, সে জন্য সরকারি কর্মচারীরা মাথায় হেলমেট পরেছেন। কারণ এরই মধ্যে রাজ্য সরকারের পক্ষ থেকে সস্তায় পিয়াজ বিক্রি করতে গিয়ে বহু জায়গায় পদপিষ্টের ঘটনা ঘটেছে। সে কথা মাথায় রেখে শনিবার হেলমেট পরে বাজারে নেমেছেন সরকারি প্রতিনিধিরা।
উল্লেখ্য, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে পিয়াজের কেজি ১০০ রুপি। কোনো কোনো রাজ্যে সেই দাম ১২০-১৩০ টাকা দরেও পৌঁছেছে। পরিস্থিতি সামাল দিতে বিদেশ থেকে এক লাখ ২০ হাজার কেজি পিয়াজ আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার।