রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৯:১৭ পূর্বাহ্ন

শুভ জন্মদিন ডিজিটাল বাংলাদেশের রূপকার সজীব ওয়াজেদ জয়

রংপুর সংবাদ
  • প্রকাশের সময়ঃ রবিবার, ২৬ জুলাই, ২০২০

স্টাফ রিপোর্টারঃডিজিটাল বাংলাদেশ একটি স্বপ্নের নাম। অনেক কটাক্ষ, বক্রোক্তি আর সমালোচনার মধ্যেই এ স্বপ্নের জন্ম। সেই স্বপ্ন এখন বাস্তবে রূপ পেয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার এক অনন্য পদক্ষেপ হলো ‘ডিজিটাল বাংলাদেশ’ কনসেপ্ট। এটি বাস্তবায়িত হয়েছে বলে তথ্য ও প্রযুক্তিগত সুবিধা আজ জনগণের হাতের মুঠোয়। বিদ্যুৎ, ইন্টারনেট, সোলার, মোবাইল আজ শহর থেকে প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে গেছে।

এর স্বপ্নদ্রষ্টা হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তনয় সজীব ওয়াজেদ জয়।

জয়- বাংলাদেশের আকাশে একখণ্ড আলোর ঝলকানি। ১৯৭১ সালের ২৭ জুলাই- যেদিন সারা বাংলাদেশ-ই ছিল বিক্ষুব্ধ, চারদিক হয়তো গোলাগুলির শব্দে প্রকম্পিত হচ্ছিল। মুক্তিযুদ্ধ চলছিল তখন। আশা-নিরাশায় দোল খাওয়া সেই দিনগুলোতে আশার আলো হয়ে এসেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয়।

এদিনে তাকে জানাই জন্মদিনের অনিঃশেষ শুভেচ্ছা। শুভ জন্মদিন ডিজিটাল বাংলাদেশের রূপকার সজীব ওয়াজেদ জয়। অন্তরের অন্তঃস্থল থেকে মহান আল্লাহর কাছে দোয়া করছি- সুস্থতার সঙ্গে হাজার বছর বেঁচে থাকুন আপনি। আপনার হাত ধরেই এগিয়ে যাক আজকের বাংলাদেশ, বাস্তবায়িত হোক বঙ্গবন্ধুর সোনার বাংলার আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ।

সজীব ওয়াজেদ জয় একটি মহান রাজনৈতিক পরিবারের উত্তরাধিকার বহন করেন। তার ভেতর রয়েছে বঙ্গবন্ধুর মতো প্রচণ্ডতা। রয়েছে পরিশ্রমী ও তারুণ্যের প্রাণময়তা। এজন্য আমেরিকা থেকে তার ফিরে আসা, রাজনীতিতে যোগ দেয়া আমাদের জন্য শুভ সূচনা। তিনি বঙ্গবন্ধুর মতোই মানুষকে আশাবাদী করে জাগিয়ে তোলার জন্য ভাষণ দেন। তার ভেতর থেকেই যেন বঙ্গবন্ধুর মতো সম্মোহনী চেতনা স্ফুরিত হয়।

যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সজীব ওয়াজেদ জয় ২৫০ জন তরুণ বিশ্ব নেতার মধ্যে একজন। কম্পিউটার ইঞ্জিনিয়ার জয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইটি উপদেষ্টা হিসেবে প্রতিনিয়ত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অগ্রযাত্রায় পরামর্শ দিয়ে যাচ্ছেন তাকে। যুগের চাহিদা মেনে সজীব ওয়াজেদ জয় সময়ের চেয়ে এগিয়ে। তিনি বাংলাদেশে অগ্রসরমানতার এক প্ল্যাটফর্ম তৈরি করেছেন। তাই নতুন প্রজন্মকে এখন সেই প্ল্যাটফর্মে ঐক্যবদ্ধ হতে হবে।

সার্বিকভাবে বাংলাদেশকে প্রযুক্তিনির্ভর করতে সজীব ওয়াজেদ জয়ের অবদান অনস্বীকার্য। রূপকল্প-২০২১ বাস্তবায়নের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ। যৌবনের জয় সর্বত্র। বাংলাদেশের রাজনীতিতে সজীব ওয়াজেদ জয় যৌবনের প্রতিনিধিত্ব করছেন। তিনি তারুণ্যের চাহিদা ও স্বপ্নের কথা বুঝতে পারেন। জয়ের কর্মে আজকের বাংলাদেশ যেন সর্বত্র জয়ময়।

মহাকাশে জয়, তথ্য ও প্রযুক্তিতে জয় এবং সুন্দর একটি আগামীর নাম জয়। বঙ্গবন্ধুর দৌহিত্র জয় বরেণ্য রাজনীতিবিদ হয়ে পৃথিবী জয় করবেন, তার জন্মদিনে আমাদের এই প্রত্যাশা ও শুভকামনা।

সুত্রঃরাকিবুজ্জামান আহমেদ এর টাইমলাইন থেকে নেয়া।

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © Rangpur Sangbad
Design & Develop By RSK HOST