1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
  4. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
৬০ বছরের পুরাতন রাস্তায় দোকান নির্মান করে চলাচলে বাধা, দুর্ভোগে ৩০০ পরিবার - রংপুর সংবাদ
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:০১ পূর্বাহ্ন

৬০ বছরের পুরাতন রাস্তায় দোকান নির্মান করে চলাচলে বাধা, দুর্ভোগে ৩০০ পরিবার

লালমনিরহাট প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

লালমনিরহাটে ৬০ বছরের পুরাতন রাস্তায় দোকান নির্মাণ করে চলাচলে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। এতে দুর্ভোগে পরেছে প্রায় ৩০০ শত পরিবার।

জেলার আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের পাঠানটারী এলাকায় এমন ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ বিষয়ে দুর্ভোগ পোহানো পরিবার গুলো স্থানীয় সারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আদিতমারী থানার অফিসার ইনচার্জ,উপজেলার সহকারী (ভূমি) কমিশনার,উপজেলা নির্বাহী অফিসার বরাবর দুর্ভোগের প্রতিকার ও সুষ্ঠু সমাধান চেয়ে অভিযোগ দিয়েছে স্থানীয়রা ।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা গেছে, লালমনিরহাট – বুড়িমারী মহাসড়ক সংযুক্ত সারপুকুর ইউনিয়নের পাঠান টারী এলাকায় একটি বেসরকারি রাস্তা দীর্ঘ ৬০ বছর থেকে চলাচলের জন্য ব্যবহার করে আসছিলো এলাকাবাসী।স্থানীয়রা বলেন, আমাদের এলাকায় প্রায় ৫০০ লোকের বসবাস। এই রাস্তা দিয়েই স্কুল,কলেজ, হাট-বাজারে যাতায়াত এবং অধিকাংশরাই কৃষির সাথে সম্পৃক্ত হওয়ায় কৃষি পণ্য বিপনন ও সরবরাহ কাজে ব্যবহার করা হয়। কিন্তু হঠাৎ গত ২ আগস্ট ২০২১ইং তারিখে ঐ এলাকার মৃত বক্তার আলীর ছেলে আব্দুস সামাদ(৬০)ও তার পরিবারের সদস্যরা মহাসড়ক সংলগ্ন রাস্তার মুখে একটি দোকান নির্মান করে চলাচল বন্ধ করে দেয়।
এ বিষয়ে এলাকাবাসীর সাথে জমি সংক্রান্ত মত পার্থক্য থাকায় গত ১১ আগস্ট ২০২১ ইং সকলের সম্মতিসূচক চারজন জমি পরিমাপকারী (আমিন) দিয়ে আব্দুস সামাদের জমি মাপা হয় এবং তার জমি বুঝে দেওয়া হয়। এছাড়া মানবিক কারনে এলাকাবাসী নির্মাণকৃত দোকান সরিয়ে নিতে ৮০০০ হাজার টাকা প্রদান করে।অভিযোগে স্থানীয়রা উল্লেখ বলেন ঐ সময় সকলের সামনে সামাদ ১০ দিনের মধ্যে দোকান সরিয়ে নিয়ে রাস্তা ছেড়ে দেওয়ার কথা বললেও বিভিন্ন তালবাহানায় এখনও সরিয়ে নেননি তিনি।স্থানীয়দের দাবী দ্রুত সুষ্ঠু তদন্ত পূর্বক রাস্তাটি চলাচলের জন্য পূণরায় উম্মুক্ত করা হোক।

রাস্তা সংক্রান্ত বিষয়টি নিয়ে অভিযুক্ত আব্দুস সাত্তারের সাথে বারবার যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।

এ ব্যাপারে আদিতমারি থানার সদ্য যোগদানকৃত অফিসার ইনচার্জ মোক্তারুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, রাস্তা দিয়ে চলাচলে বাধা সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত ঐ এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না হয় সেজন্য কাজ করছে পুলিশ।

এ বিষয়ে আদিতমারি উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার দিলশাত জাহান বলেন,রাস্তায় দোকান নির্মান করে চলাচলে বাধা সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com