রমেকে ইন্টার্ণ চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার | রংপুর সংবাদ
  1. rkarimlalmonirhat@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
  2. kibriyalalmonirhat84@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  3. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : Manik Ranpur
  4. mukulrangpur16@gmail.com : Saiful Islam Mukul : Saiful Islam Mukul
রমেকে ইন্টার্ণ চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার | রংপুর সংবাদ
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১১:৫৪ অপরাহ্ন



রমেকে ইন্টার্ণ চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

রংপুর সংবাদ
  • প্রকাশকালঃ বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯

রংপুর প্রতিনিধিঃ

ইন্টার্ণদের টানা ৩ দিন কর্মবিরতি ও আন্দোলনের মুখে বৃহস্পতিবার বেলা ২টায় হাসপাতাল পরিচালক তাকে সিরাজগঞ্জ আধুনিক সদর হাসপাতালে বদলী করা হয়। এরপর থেকে ইন্টার্ণ চিকিৎসককে তাদের কাজে যোগ দিয়েছেন।

টানা ৩ দিন কর্মবিরতির কারণে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের প্রায় আড়াই হাজার চিকিৎসাধীন রোগীকে সেবা দিতে বেগ পেতে হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষকে। এদিকে বদলির প্রতিবাদে নার্স পাল্টা আন্দোলনের ঘোষণা দিয়েছে।

শনিবার নার্সরা আনুষ্ঠানিকভাবে হাসপাতাল কর্তপক্ষের সাথে বদলি প্রত্যারসহ বিভিন্ন দাবিতে আলোচনায় বসবেন। আলোচনায় দাবি মানা না হলে তারা আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন স্বাধীনতা নার্স এসোসিয়েশনের সভাপতি।

এদিকে বৃহস্পতিবার সকালে ইন্টার্ণ চিকিৎসকসহ সিনিয়র চিকিৎসককে লাঞ্ছিত করার ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবীতে বিক্ষোভ করে ইন্টার্ণ চিকিৎসকসহ মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীরা। তারা ডেন্টাল ইউনিটে তালা লাগিয়ে বিক্ষোভ করতে থাকতে।

এরপর বেলা ১২টায় একটি বিক্ষোভ মিছিল নিয়ে তারা হাসপাতাল চত্ত্বর প্রদক্ষিণ শেষে হাসপাতাল পরিচালকের কার্যালয় ঘেরাও করে এবং পরিচালকের সাথে বৈঠক করে।

হাসপাতাল পরিচালক অভিযুক্তের শাস্তি নিশ্চিতে এক ঘন্টা সময় চেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্রাদার লিমনের বদলী করানোর ব্যবস্থা করেন।

এ ব্যাপারে ইন্টার্ণ চিকিৎসক পরিষদের সভাপতি ডাঃ নীহার রঞ্জন চৌধুরী বলেন, ব্রাদার লিমন আমাদের ইন্টার্ণ চিকিৎসকসহ সিনিয়র চিকিৎসকে লাঞ্ছিত করেছে। আমাদের দাবী হাসপাতাল কর্তৃপক্ষ মেনে নেয়ায় আমরা কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, অভিযুক্ত ব্রাদার লিমনকে বদলী করানো হয়েছে। ইন্টার্ণ চিকিৎসকরা তাদের কাজে যোগ দিয়েছেন।

স্বাধীনতা নার্স এসোসিয়েশনের সভাপতি কোরবান আলী জানান, ওই ঘটনাকে কেন্দ্র করে সিনিয়র স্টাফ নার্স আশরাফুল ইসলামকে সিরাগগঞ্জে বদলি করা হয়েছে। বদলির প্রতিবাদ ও আমাদের নিরাপত্তার জন্য শনিবার আমরা আলোচনায় বসবো।

প্রশাসন যদি আমাদের দাবি মেনে না নেয় তা হলে আমরা আন্দোলনে যাব। উল্লেখ্য, গত সোমবার হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে এক রোগীকে চিকিৎসা দেয়াকে কেন্দ্র করে এক নার্স ও ইন্টার্ন চিকিৎসকের মধ্যে বাকবিতন্ডা হয়।

এ ঘটনার জেরে মঙ্গলবার সকালে ডেন্টাল ইউনিটে ইন্টার্ণ চিকিৎসকদের রুমে ঢুকে ব্রাদার লিমন দু’জন নারী ইন্টার্ণসহ সহকারী অধ্যাপক আরিফুল ইসলামকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠে।



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ





© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ