রংপুর সংবাদ » বেরোবিতে তিনদিনব্যাপী এআইএস বিভাগের দশকপূর্তি উৎসব

বেরোবিতে তিনদিনব্যাপী এআইএস বিভাগের দশকপূর্তি উৎসব


রংপুর সংবাদ নভেম্বর ২৮, ২০১৯, ৪:৪৮ অপরাহ্ন
বেরোবিতে তিনদিনব্যাপী এআইএস বিভাগের দশকপূর্তি উৎসব

বেরোবি সংবাদদাতা:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে তিনদিনব্যাপী উদ্যাপিত হচ্ছে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের একদশক পূর্তি উৎসব। বৃহস্পতিবার বেলা ১১টায় কেক কেটে ও বেলুন উড়িয়ে উৎসবের দ্বিতীয়দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বদ্যালয়ের মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান মো: ফেরদৌস রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ড. মো: এমদাদুল হক, এআইএস বিভাগরে সহযোগী অধ্যাপক মো: আমির শরীফ, বিভাগের শিক্ষক মো: আশরাফুজ্জামান, অর্থনীতি বিভাগের শিক্ষক মো: বেলাল উদ্দীন ও দশকপূর্তি উৎসবের আহŸায়ক ও বিভাগের শিক্ষক উমর ফারুক। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

দশকপূর্তি উপলক্ষে দুপুর ২:৩০টায় সিদ্দিক মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে ‘ব্যক্তি আয়কর নির্ধারণ ও ভ্যাট আইন’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ-এর সহযোগী অধ্যাপক মোহাম্মদ ফরিদুল আলম। সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো: মতিউর রহমান, ও রংপুর অঞ্চলে উপ-কর কমিশনার, সদর দপ্তর (প্রশাসন) জনাব সুমন কুমার বর্মন।

শুক্রবার উৎসবের শেষদিন দুপুর ২টায় থাকবে প্রাক্তন শিক্ষার্থীদের সাথে মতবিনিময় ও বিকাল ৩;৩০টায় সাংস্কৃতিক পরিবেশনা। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় ব্যান্ডশিল্পী হৃদয় জে জে ও হিরা মনি। অনুষ্ঠানের সবগুলো পর্বে সভাপতিত্ব করেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান মো: শাহীনুর রহমান।

দশকপূর্তি উৎসবের আহŸায়ক ও বিভাগরে শিক্ষক উমর ফারুক জানান, বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগ বিশ্ববিদ্যালয়ে একটি অনন্য বিভাগ। এই বিভাগ সম্পূর্ণ সেশনজটমুক্ত। একদশকের পথচলার সঙ্গী ও দশকপূর্তি উৎসবে সংশ্লিষ্ট সকলকে তিনি আন্তরিক অভিবাদন জানান।