1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
৫৯০০ কোটি টাকা বিনিয়োগ আসছে পদ্মা ব্যাংকে - রংপুর সংবাদ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকাসহ ছয় বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, এখন তারা মাছ-মাংসের চিন্তা করে উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই:ইসি আলমগীর হাতীবান্ধায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে গণসংযোগে ব্যস্ত মাকতুফা ওয়াসিম বেলি খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলন এখনও শেষ হয়নি : রিজভী উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি পরিতাপের বিষয় বিএনপি ১৭ এপ্রিল, ৭ মার্চ পালন করে না সময় মানুষকে অনেক কিছু বুঝিয়ে দেন হাতীবান্ধায় নির্বাচনে বৈধতা পেলেন ৪ চেয়ারম্যান প্রার্থী, বর্জন জামাত নেতার

৫৯০০ কোটি টাকা বিনিয়োগ আসছে পদ্মা ব্যাংকে

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৪ জন নিউজটি পড়েছেন

রংপুর সংবাদ ডেস্ক :

পদ্মা ব্যাংকে এবার আসছে বড় অংকের বিদেশি বিনিয়োগ, যার পরিমাণ ৭০ কোটি মার্কিন ডলার বা ৫ হাজার ৯০০ কোটি টাকা। বিপুল এ বিনিয়োগ আনতে মধ্যস্থতা করবে যুক্তরাষ্ট্রভিত্তিক খ্যাতনামা বিনিয়োগ ব্যাংক ডেলমর্গান অ্যান্ড কম্পানি।
এ লক্ষ্যে গত বৃহস্পতিবার লস এঞ্জেলসের সান্তা মনিকাভিত্তিক ডেলমর্গান অ্যান্ড কম্পানির সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে পদ্মা ব্যাংক। পদ্মা ব্যাংকের পক্ষে এমডি ও সিইও এহসান খসরু এবং ডেলমর্গানের পক্ষে প্রেসিডেন্ট ও সিইও নিল মরগানবেসার সমঝোতা স্মারকে সই করেন। অনুষ্ঠানে পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত এবং ডেলমর্গানের চেয়ারম্যান রব ডেলগাডো উপস্থিত ছিলেন।

পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এহসান খসরু বলেন, আগামী ৪ থেকে ৬ মাসের মধ্যেই এ বিনিয়োগ আসবে। এ বিনিয়োগের মধ্যে ২ হাজার ৪০০ কোটি টাকা আসবে ইক্যুইটি বিনিয়োগ হিসেবে। এ ছাড়া, বাকি টাকা আসবে ঋণ হিসেবে।

পদ্মা ব্যাংকের চেয়ারম্যান এই সমঝোতা স্মারক স্বাক্ষরকে বাংলাদেশের আর্থিক খাতের ইতিহাসে এক নতুন অধ্যায় হিসেবে অভিহিত করে বলেন, পদ্মা ব্যাংক ‘এম অ্যান্ড এ’ (মার্জার অ্যান্ড অ্যাকুইজেশন) লেনদেনের আওতায় আন্তর্জাতিক আর্থিক ক্ষেত্রে প্রবেশের সুযোগ তৈরি করেছে। ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর গতিশীলতা বাড়ানোর লক্ষে বিশ্বব্যাপী বিপুল সংখ্যক ‘এম অ্যান্ড এ’ চুক্তি প্রায়ই ঘটছে।

ডেলমর্গান অ্যান্ড কম্পানির চেয়ারম্যান রব ডেলগাডো বলেন, আমরা পদ্মা ব্যাংকের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত। এ ব্যাংক বিদেশি বিনিয়োগের যে সুযোগ সৃষ্টি করেছে, আমরা সেটি এগিয়ে নিতে পারব বলে আশা করছি।

ডেলমর্গানের প্রেসিডেন্ট ও সিইও নিল মরগানবেসার বলেন, আমরা পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা টিমের মান এবং ভিশন দেখে মুগ্ধ হয়েছি। আগ্রহী বিনিয়োগকারীদের কাছে পদ্মা ব্যাংককে তুলে ধরার ক্ষেত্রে আমরা আমাদের অভিজ্ঞতা এবং বিশ্বব্যাপী যোগাযোগ কাজে লাগানোর ব্যাপারে উৎসাহী।’

ডেলমর্গানের ব্যবস্থাপনা পরিচালক সামির আসাফ যোগ করেন, বাংলাদেশ এমন একটি অর্থনীতি যা বিশ্ব সম্প্রতি আবিষ্কার করছে। দুর্দান্ত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং দ্রুত প্রসারণশীল আর্থিক খাতের কারণে অসামান্য সুযোগ সৃষ্টি হয়েছে। ডেলমর্গানের বাংলাদেশ অপারেশন প্রধান হিসেবে আমি দেশটির এই প্রবৃদ্ধিতে ভূমিকা রাখতে পেরে গর্বিত এবং উচ্ছ্বসিত।

ডেলমর্গান অ্যান্ড কম্পানি আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি ইনভেস্টমেন্ট ব্যাংক এবং আর্থিক খাতের পরামর্শদাতা কম্পানি, যার সদরদপ্তর ক্যালিফোর্নিয়ার সান্তা মনিকাতে। তিন দশকের অভিজ্ঞতাসম্পন্ন এ কম্পানি ৩০০ বিলিয়ন ডলারের লেনদেন সফলভাবে সম্পন্ন করেছে। ডেলমর্গান অ্যান্ড কম্পানির কর্মকর্তারা বিশ্বব্যাপি কম্পানি, প্রতিষ্ঠান, সরকার এবং ব্যক্তি পর্যায়ে বিশ্বমানের আর্থিক পরামর্শ এবং সহায়তা দিয়ে থাকে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun