রংপুর সংবাদ » দিনাজপুরে বাধার মুখে রাস্তায় চলতে পারছে না বিআরটিসির বাস

দিনাজপুরে বাধার মুখে রাস্তায় চলতে পারছে না বিআরটিসির বাস


রংপুর সংবাদ নভেম্বর ২৭, ২০১৯, ৮:১৫ পূর্বাহ্ন
দিনাজপুরে বাধার মুখে রাস্তায় চলতে পারছে না বিআরটিসির বাস

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের বিআরটিসি ডিপোতে আনা ৬টি দোতলা বাস বেসরকারি বাস মালিক ও শ্রমিকদের বাধার কারণে রাস্তায় চালাতে পারছে না কর্তৃপক্ষ।

এ কারণে গত ৬ নভেম্বর এই দোতলা বাসগুলো চালানোর উদ্যোগ নেয়া হলেও তা চালু করা সম্ভব হয় নি। কবে চালু হবে বা আদৌ তা চালু করা সম্ভব হবে কিনা সে বিষয়ে বিআরটিসি কর্তৃপক্ষ কিছুই বলতে পারছেন না।

বিআরটিসির দিনাজপুর ডিপো কর্তৃপক্ষ জানান, ডিপোতে আনা ৬ টি দোতলা বাস দিনাজপুর-বাংলাবান্ধা, দিনাজপুর-কুড়িগ্রাম এবং দিনাজপুর-রংপুর রুটে চালানোর জন্য বরাদ্দ পায়।

 

বিআরটিসি দিনাজপুর ডিপো ম্যানেজার জুলফিকার আলী সাংবাদিকদের জানান, দিনাজপুর মোটর পরিবহন মালিকদের বাধার কারণে প্রায় এক মাস ধরে ৬টি দোতলা বাস বর্তমানে ডিপোতে বাসগুলো পরিচালনার অপেক্ষায় রয়েছে।

দিনাজপুর মোটর পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শাহেদ রিয়াজ চৌধুরী জানান, ২০০৩ সালে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের সাথে তৎকালীন সরকারের চুক্তি হয় মেট্রোপলিটন শহর ছাড়া দেশের অন্য কোন শহরে বিআরটিসির কোনো দোতলা বাস চলবে না। ২০০৩ সালে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের যে তিন দফা দাবি ছিল, তারই প্রেক্ষিতে গোটা বাংলাদেশের যেখানে যেখানে ডাবল ডেকার গাড়িগুলো চলছিল সেগুলো সরকার প্রত্যাহার করে নেয়।

সেই চুক্তির বিষয়ে স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে এবং এই বাসগুলো দিনাজপুরে চালাতে না দেয়ার বিষয়ে প্রশাসনকে জানানো হয়েছে।