শনিবার, ০৪ জুলাই ২০২০, ০২:০৮ পূর্বাহ্ন

পঞ্চগড়ে করোনা পরিস্থিতির অবনতি, আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৪

রংপুর সংবাদ
  • প্রকাশের সময়ঃ বুধবার, ১৭ জুন, ২০২০
  • ৬ জন দেখেছেন

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ে করোনা পরিস্থিতি ক্রমাগত অবনতির দিকে যাচ্ছে। জেলায় করোনায় আক্রান্তদের মধ্যে অধিকাংশ বাইরের জেলা থেকে আগত। বাইরের জেলাগুলোর মধ্যে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ফেরতরা করোনায় আক্রান্ত হয়েছেন বেশি।

সর্বশেষ মঙ্গলবার (১৬ জুন) সদর উপজেলায় এক জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১৪ জন।

করোনা শনাক্তের পরপরই স্থানীয় প্রশাসনের তরফ থেকে রোগীর বাড়ি ও আশপাশের এলাকা লকডাউন করে দেয়া হচ্ছে। অধিকাংশ রোগীদের বাসায় রেখে স্থানীয় স্বাস্থ্যবিভাগ প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সন্দেহজনক ব্যক্তিদের রক্তের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করা হচ্ছে।

এখন পর্যন্ত জেলায় মোট ১ হাজর ৮৯০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৬৮২ জনের পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১১৪ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। জেলার ১১৪ জন আক্রান্তের মধ্যে তেঁতুলিয়ায় ১৩ জন, সদরে ৩৫ জন, আটোয়ারীতে ৯ জন, বোদায় ৮ জন এবং দেবীগঞ্জে ৪৮ জন।

জেলায় করোনাভাইরাসে দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ৬৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

স্থানীয়দের অভিযোগ, নমুনা সংগ্রহের পর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ ও ফলাফল পেতে দীর্ঘ সময় লাগছে। এতে অনেক সময় রোগী নিজের অজান্তেই সুস্থ ব্যক্তিদের সংস্পর্শে আসছে। প্রতিটি নমুনার ফলাফল পেতে গড়ে ৫-৭ দিন সময় লাগছে।

এ বিষয়ে পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. ফজলুর রহমান বলেন, আমাদের সক্ষমতার তুলনায় নমুনা সংগ্রহের পরিমাণ অধিক। অধিক পরিমাণে নমুনা পরীক্ষণে স্বাস্থ্যবিভাগের কিছু সীমাবদ্ধতা রয়েছে। এ কারণেই নমুনার টেস্ট রিপোর্ট পেতে কিছুটা সময় লাগছে। তবে স্বাস্থ্যবিভাগ টেস্টের পরিমাণ বৃদ্ধি ও স্বল্প সময়ে যেন টেস্টের রিপোর্ট পাওয়া যায় সেই ব্যাপারে নিয়মিত তদারকি করছে।

এ বিভাগের আরো সংবাদ

© All rights reserved © Rangpur Sangbad
Design & Develop By RSK HOST