রংপুর সংবাদ » ঠাকুরগাঁওয়ে বাল্য বিয়ের সময় কাজী ও বরের দণ্ড

ঠাকুরগাঁওয়ে বাল্য বিয়ের সময় কাজী ও বরের দণ্ড


রংপুর সংবাদ নভেম্বর ১৪, ২০১৯, ৪:৫১ অপরাহ্ন
ঠাকুরগাঁওয়ে বাল্য বিয়ের সময় কাজী ও বরের দণ্ড

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে বাল্যবিয়ের সময় বর ও কাজীকে আটক করে জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার রাত ১১টায় সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-মামুন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ রায় প্রদান করেন। এ সময় কাজী আব্দুল আজিজকে (৩৮) তিন মাস ও বর আল আমিনকে (২১) ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়।

জানা যায়, বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টায় সদর উপজেলার সালন্দর ইউনিয়নের আরাজি কৃষ্টপুর গ্রামের মাইনুদ্দিনের মেয়ের (১৬) সঙ্গে একই ইউনিয়নের সরকারপাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে আল আমিনের (২১) বিয়ের প্রস্তুতি চলছিল।

সন্ধ্যায় বর পক্ষ কনের বাড়িতে আসলে সংবাদ পেয়ে কনের বাড়িতে উপস্থিত হন ইউএনও। এ সময় কনে ও তার বাবা মা পালিয়ে গেলেও বর এবং কাজীকে বিয়ের রেজিস্ট্রি বইসহ আটক করে পুলিশ। আব্দুল আজিজ ঠাকুরগাঁও পৌরসভার ১ নং ওয়ার্ডের কাজী ও মাদরাসা পাড়ার বাসিন্দা আব্দুল হামিদের ছেলে।

 
এসময় আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে বাল্যবিয়ে নিরোধ আইনে কাজী আব্দুল আজিজকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও তার নিবন্ধন বাতিল এবং বরকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যসহ সমাজের সচেতন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

সদর থানার ওসি (তদন্ত) তানভিরুল ইসলাম জানান, সাজাপ্রাপ্ত কাজী আব্দুল আজিজ ও বর আল আমিনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।