1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
সানিটা সিরামিক্স শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ - রংপুর সংবাদ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

সানিটা সিরামিক্স শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৩ জন নিউজটি পড়েছেন

জেলা প্রতিনিধি, নীলফামারী:
নীলফামারীর রামগঞ্জ সানিটা সিরামিক্স টাইলস কারখানার শ্রমিকরা বেতন বৃদ্ধিসহ ৭ দফা দাবীতে টুপামারী-রামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে সেনাবাহিনী এসে কারখানার মালিক ও শ্রমিকদের সাথে আলোচনা করে পরিস্থিতি সামাধান দেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নীলফামারী সদর রামগঞ্জ এলাকায় সানিটা সিরামিক্স টাইলস কারখানার সামনে সকাল ৬টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত শ্রমিকরা সড়কে শান্তিপূর্ণ বিক্ষোভ করে। পরে সেনাবাহিনী ঘটনাস্থলে এসে শ্রমিকদেরকে দাবি নিয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সমাধানের প্রস্তাব দিলে তারা মহাসড়ক থেকে সরে যায়।

শ্রমিকদের দাবিগুলো হলো- মাসিক ৪ দিনের ছুটি দিতে হবে, শ্রমিকদের জমানো টাকা ফেরত, ঈদে ও পূজার বোনাস দিতে হবে, শ্রমিক আইন অনুযায়ী সর্বনিম্ন বেতন ১২,৫০০/- দিতে হবে, কোম্পানীতে কর্মরত অবস্থায় কোন শ্রমিক দুর্ঘটনার স্বীকার হলে আহত শ্রমিকদের তার ক্ষতি পূরণ দিতে হবে, প্রতিমাসে ৫ তারিখের মধ্যে বেতন প্রদান করতে হব।

আন্দোলনের পরে কর্মস্থলে যোগদানের পর কোনো কর্মীকে অযথা হয়রানি, বহিষ্কার ও চাকুরিচ্যুত করা যাবে না। হয়রানি, বহিষ্কার ও চাকুরিচ্যুত করলে পুনরায় শ্রমিকেরা ঐক্যবদ্ধ হয়ে অন্দোলন করতে বাধ্য হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শ্রমিক বলেন, শ্রমিকদের মাসে মাত্র দুটো ছুটি দেয় অথচ যারা বাহির থেকে এখানে চাকরি করতে আসে তাদের ছুটি বেশি এবং বেতনও বেশি দেয়। দৈনিক শ্রমিকদের মাত্র ২০০ থেকে ৩০০ টাকা হিসেবে দেওয়া হয়। প্রতিমাসে প্রথম সপ্তাহে শ্রমিকদের বেতন দিতে হবে। দুই ঈদের বোনাসের দাবিতে আমরা কারখানার সব শ্রমিকরা সড়কে নেমে আন্দোলন করছি।

সানিটা সিরামিক্স টাইলস কারখানার ম্যানেজিং ডাইরেক্টর মো শাওন ইসলাম বলেন, আজকের বিষয়টি দুঃখজনক। এরপরও শ্রমিকরা যদি আমার সাথে আগেই আলোচনা করত। তাহলে তাদের রাস্তায় দাড়াতে হতো না। আমরা শ্রমিকদের দাবি মেনে নিয়েছি। তবে বর্তমান দেশের পরিস্থিতিতে শ্রমিকদের একটু ধৈর্য ধরতে হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun