1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
ডোনাল্ড লুর ঢাকা সফর নিয়ে যা বলল আমেরিকা - রংপুর সংবাদ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

ডোনাল্ড লুর ঢাকা সফর নিয়ে যা বলল আমেরিকা

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৩ জন নিউজটি পড়েছেন

নিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশের আর্থিক স্থিতিশীলতা এবং সুশাসন প্রতিষ্ঠায় সহায়তার জন্য দেশটি সফর করেছেন। স্থানীয় সময় সোমবার  নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার।

মার্কিন এই মুখপাত্র বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা, সুশাসন এবং উন্নয়নের প্রয়োজনে যুক্তরাষ্ট্র কীভাবে তাদেরকে সহযোগীতা করতে পারে, এ বিষয়ে লু অন্তর্বর্তী সরকারের গুরুত্বপূর্ণ উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করছেন। তিনি সেখানে একজন মার্কিন সহায়তাকরী প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশের জনগণের জন্য উজ্জ্বল এবং সমৃদ্ধশালী ভবিষ্যৎ গড়তে এবং সেখানে সুশাসন ও বাণিজ্য প্রসারিত করতে ২০ কোটি ডলারের একটি চুক্তিতে স্বাক্ষর করেছে যুক্তরাষ্ট্র।

তবে এই ব্রিফিংয়ে বাংলাদেশে শীর্ষ সন্ত্রাসীদের কারাগার থেকে মুক্তির প্রসঙ্গে প্রশ্ন করা হলে এর জবাব দেননি মিলার।

ব্রিফিংয়ে বাংলাদেশে আল কায়েদা-অনুপ্রাণিত জঙ্গি সংগঠনের প্রধান মুফতি জসিমুদ্দিন রাহমানি, হরকাত-উল-জিহাদ এবং হিজবুত-তাহরীরের অন্যান্য নেতাদের পাশাপাশি ইন্টারপোলের ওয়ান্টেড লিস্টে থাকা সন্ত্রাসী সুইডেনের আসলামের মুক্তির বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। প্রশ্নের জবাবে মিলার জানান, এ বিষয়ে তিনি পরে উত্তর দেবেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun