1. rkarimlalmonirhat@gmail.com : Rezaul Karim Manik : Rezaul Karim Manik
  2. maniklalrangpur@gmail.com : রংপুর সংবাদ : রংপুর সংবাদ
বুড়িমারী স্থলবন্দরে ভারত ফেরত তিন শিক্ষার্থীর করোনা পজেটিভ,দেশে ফিরছে ২০২ জন - রংপুর সংবাদ
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান ড. ইউনূসের বিদ্যুৎ-জ্বালানি মহাপরিকল্পনার দ্রুত সংশোধনের দাবি ঢাবির সিন্ডিকেট শিক্ষার্থীদের রাজনীতির অধিকার কেড়ে নেওয়ার ষড়যন্ত্র করছে: ছাত্র ইউনিয়ন হাতীবান্ধা আলিমুদ্দিন কলেজের শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন আরপিএমপিতে রদবদল, ৬ থানায় নতুন ওসি নতুন ভিসি পেল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় খালেদা জিয়া বিদেশে নেওয়ার মত শারীরিক অবস্থায় নেই হাতীবান্ধায় শিক্ষকের বদলীর দাবীতে মানববন্ধন  সানিটা সিরামিক্স শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ সুষ্ঠু পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে পারলেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে; হাফিজ উদ্দিন

বুড়িমারী স্থলবন্দরে ভারত ফেরত তিন শিক্ষার্থীর করোনা পজেটিভ,দেশে ফিরছে ২০২ জন

আল আমিন, আঞ্চলিক প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১৬ মে, ২০২১
  • ১৮২ জন নিউজটি পড়েছেন

ভারতে থেকে বুড়িমারী স্থলবন্দল দিয়ে বাংলাদেশে আসা তিন শিক্ষার্থীর করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। ওই তিন শিক্ষার্থী বুড়িমারী স্থলবন্দরের সাম টাইম আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন।এদিকে ভারত ফেরৎ তিন শিক্ষার্থীর করোনা পজিটিভের খবর ছড়িয়ে পড়ায় লালমনিরহাট জুড়ে আতংক ছড়িয়ে পড়েছে।

রবিবার (১৬ মে) বিকেল সাড়ে ৫টায় লালমনিরহাটের সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় তিনি বলেন ওই তিন শিক্ষার্থীর করোনা ভারতীয় ভ্যারিয়েন্ট কি না তা পরীক্ষার জন্য নমুনা ঢাকায় পাঠানো হবে।
জানা গেছে,করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট (ধরন) ছড়িয়ে পড়ার আশঙ্কায় ২৬ এপ্রিল বাংলাদেশ থেকে ভারতের সব সীমান্ত বন্ধ করে দেয়া হয়। এসময় ভারতের বিভিন্ন স্কুল-কলেজে পড়াশোনা করা শিক্ষার্থী ও চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশিরা আটকে পড়েন ভারতে। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কোয়ারেন্টাইনে থাকাসহ নানা শর্তে তারা দেশে প্রবেশের অনুমতি পান।

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের পর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে গত ২৬ এপ্রিল থেকে ভারতের বাংলাদেশ দূতাবাসের অনুমতি নিয়ে রবিবার( ১৬ মে) বিকেল ৫টা পর্যন্ত দেশটিতে আটকেপড়া শিক্ষার্থীসহ ২০২ জন দেশে ফিরেছেন।

বুড়িমারী স্থলবন্দরে বর্তমানে পাচঁটি আবাসিক হোটেলে ৮৩ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। ১০১ জনকে লালমনিরহাট সদর হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের সবাইকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। একই সময়ে ভারতে ফিরে গেছেন ১০৬ জন। এদিকে দুই ধাপে ৩৫ জনের করোনা নেগেটিভ আসায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের ছাড় পত্র দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান বলেন, বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে ফেরত আসা বাংলাদেশি যাত্রীদের লালমনিরহাট জেলা সদরসহ পাটগ্রাম ও বুড়িমারী স্থলবন্দরের পাঁচটি আবাসিক হোটেলে ৮৩জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। তাদের দেখভালের জন্য থানা পুলিশ ও গ্রাম পুলিশ রাখা হয়েছে, যাতে তারা বাইরে বের হতে না পারেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

Leave a Reply

এই ক্যাটাগরীর আরো সংবাদ

© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | রংপুর সংবাদ.কম
Theme Customization By NewsSun